• বৃহস্পতিবার ০৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ১৯ ১৪৩১

  • || ২৬ জ্বিলহজ্জ ১৪৪৫

ধ*র্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১ জুলাই ২০২৪  

ঢাকার আশুলিয়া সেনা সদস্য পরিচয় দিয়ে এক কিশোরীকে (১৫) বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে হাসিবুল ইসলাম তারেক (২৩) নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ভুয়া পরিচয় ব্যবহার করে ওই যুবক একাধিক বিয়ে করেছে বলে তথ্য পেয়েছে পুলিশ।

রোববার (৩০ জুন) আশুলিয়া থানা থেকে তাকে ঢাকার আদালতে পাঠানো হয়। এর আগে শনিবার বিকেলে ভুক্তভোগী ওই কিশোরীর অভিযোগের ভিত্তিতে আশুলিয়ার ডেন্ডাবর নতুনপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।গ্রেফতার তারেক কুষ্টিয়ার কুমারখালীর থানার দূর্গাপুর গ্রামের আশরাফ আলীর ছেলে। ঘটনায় সম্পৃক্ত থাকার অভিযোগে তার বাবা ও মাকে আসামি করে মামলা করেছে ভুক্তভোগী। ভুক্তভোগী ওই কিশোরী আশুলিয়ার ডেন্ডাবর নতুনপাড়া এলাকায় একটি ভাড়া বাসায় পরিবারের সাথে বসবাস করে। সে স্থানীয় একটি বেসরকারি স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী।

মামলার এজাহার থেকে জানা যায়, সেনাবাহিনীর সদস্য পরিচয় দিয়ে ওই কিশোরীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে তারেক। গত ফেব্রুয়ারি মাসে তাকে একটি অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। পরে তাকে জানায় তাদের বিয়ে হয়ে গেছে। পরে তারেকের বাবা-মা ওই কিশোরীর বাসায় গিয়ে বিয়ের প্রস্তাব দেয়। কিন্তু মেয়ের বয়স কম হওয়ায় প্রস্তাব প্রত্যাখ্যান করে পরিবার। মেয়ের মা বাসায় না থাকার সুযোগে তারেক প্রায়ই সেই বাসায় গিয়ে তাকে ধর্ষণ করে আসছিল।

পরে তারেকের গতিবিধি সন্দেহজনক হলে খোঁজ নিয়ে জানা যায় সে সেনাবাহিনীর কোনো সদস্য নন। সর্বশেষ ২৮ জুন ওই কিশোরীকে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে তারেক। পরে এ ঘটনায় আশুলিয়া থানায় মামলা করে ভুক্তভোগী। এরই প্রেক্ষিতে তাকে গ্রেফতার করে পুলিশ। আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এফ এম সায়েদ জানান, আমরা তারেকের একাধিক বিয়ের কথা শুনেছি এবং দুটি বিয়ের প্রমাণ পেয়েছি। সেনা সদস্য পরিচয় দিয়েই এই অপরাধ করে আসছিল তারেক। তাকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।